সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ প্রকাশিত হয়েছে, আগ্রহী প্রার্থীরা ২৭ ফেব্রুয়ারি ২০২২ থেকে ১৮ মার্চ ২০২২ তারিখ পর্যন্ত অনলাইনে আবেদন করতে হবে ।

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি আগ্রহী দরিদ্র মেধাবী (অনগ্রসর ও প্রত্যন্ত অঞ্চলের তথা, চর, হাওড়, উপকুলীয় অঞ্চল, অসহায় দরিদ্র কৃষক, দিনমজুর, আদিবাসীদের মেধাবী সন্তান ও এতিমদের অগ্রাধিকার এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের সর্বোচ্চ অগ্রাধিকার দেয়া হবে।

আবেদন করার যোগ্যতা:

#২০২০/ ২০২১ সালে এসএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বর্তমানে এইচএসসি বা সমমান পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন ।
#২০২০/ ২০২১ সালে এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বর্তমানে স্নাতক বা সমমান পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন ।
#এইচএসসি বা সমমান পর্যায়ে অধ্যয়নরত সাধারণ শিক্ষার্থী/ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/ তদীর পুত্র-কন্যাদের ক্ষেত্রে জিপিএ৫.০০ এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যুনতম জিপিএ৩.৫০ প্রাপ্ত হতে হবে ।
স্নাতক/ সমমান পর্যায়ে অধ্যয়নরত সাধারণ শিক্ষার্থী/ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/ তদীর পুত্র-কন্যাদের ক্ষেত্রে জিপিএ৫.০০ এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যুনতম জিপিএ৩.৫০ প্রাপ্ত হতে হবে ।
#শুধুমাত্র দরিদ্র শিক্ষার্থী/ প্রতিবন্ধী শিক্ষার্থী/ অসচ্ছল মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/ তদীর পুত্র-কন্যা (যাদের পিতা/ অভিভাবকের মাসিক আয় সর্বোচ্চ/ = টাকার বেশী নয়) আবেদন করতে পারবেন ।
#এককালীন বৃত্তি পাবে ১০০০০ (দশ) হাজার টাকা ।

প্রাথমিকভাবে মনােনীত আবেদনকারীদেরকে নিম্নবর্ণিত কাগজপত্রাদির সত্যায়িত কপি সরবরাহ করতে হবেঃ

#প্রাথমিক বাছাইয়ে মনােনীত আবেদনকারী কর্তৃক প্রিন্টকৃত Online Operation Form;
#বর্তমানে অধ্যয়নরত শিক্ষা প্রতিষ্ঠান প্রধান/ বিভাগীয় প্রধান কর্তৃক প্রদত্ত অধ্যয়ন সনদ;
#একাডেমিক ট্রান্সক্রিপ্ট/ সনদ;
#(নাগরিকত্ব সনদ; ইউনিয়ন পরিষদ/ পৌরসভা/ সিটি কর্পোরেশন হতে শিক্ষার্থীর অভিভাবকের মাসিক আয় সংক্রান্ত প্রত্যয়নপত্র (অভিভাবকের পেশা এবং মাসিক আয় উল্লেখ থাকতে হবে) ও চাকরিরত অভিভাবকদের পদবি ও বেতনস্কেল উল্লেখসহ সংশ্লিষ্ট অফিস প্রধান কর্তৃক বেতনের প্রত্যয়নপত্র;
#মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যাদের ক্ষেত্রে মুক্তিযােদ্ধা সনদ ও মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যার পুত্রকন্যাদের ক্ষেত্র উপযুক্ত প্রমাণ হিসেবে ইউপি চেয়ারম্যান/ পৌর মেয়র/ সিটি কর্পোরেশন ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রার্থীর সঙ্গে সম্পর্কসংক্রান্ত সনদ; এবং
#প্রতিবন্ধীদের ক্ষেত্র সমাজসেবা অধিদপ্তর/ জেলা সমাজসেবা কার্যালয়/ উপজেলা সমাজসেবা কার্যালয় কর্তৃক প্রদত্ত প্রতিবন্ধী সনদ ।
#অসম্পূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে ।
#বৃত্তি মনােনয়নে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চুড়ান্ত ।

আবেদন করুন এখান থেকে  

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২

সোনালী ব্যাংকের শিক্ষাবৃত্তি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে https://www.sonalibank.com.bd/csr ওয়েবসাইট ভিজিট করতে পারেন।

Our Website: career.scholarshipcircular.com

You can also check our scholarshipcircular.com Website to get scholarships info.

About career-scholarship

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *