২০২১ সালের এইচএসসি পরীক্ষার সময়সূচী প্রকাশ দেখুন এখানে

২০২১ সালের এইচএসসি পরীক্ষার সময়সূচী প্রকাশ দেখুন এখানে, ২০২১ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার সময়সূচী, এইচ এস সি পরীক্ষার রুটিন ২০২১, এইচএসসি পরীক্ষার সংষোধিত  সময়সূচি ২০২১ HSC Routine 2021 প্রকাশ করা হয়েছে।  প্রকাশিত সময়সূচি অনুসারে ২০২১ সালের ৯টি সাধারণ শিক্ষাবোর্ডের, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাবোর্ডের এইচএসসি পরীক্ষা ০২/১২/২০২১ তারিখ বুধবার থেকে সারাদেশে একযোগে শুরু হয়ে চলবে ৩০/১০/২০২১ পর্যন্ত।

২০২১ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার সময়সূচী আপনাদের সুবিধার্থে নীচে তুলে দেওয়া হলো:

২০২১ সালের এইচএসসি পরীক্ষার সময়সূচী প্রকাশ দেখুন এখানে

২০২১ সালের এইচএসসি পরীক্ষার সময়সূচী প্রকাশ দেখুন এখানে

২০২১ সালের এইচএসসি পরীক্ষার সময়সূচী প্রকাশ দেখুন এখানে

আপডেটঃ ২০২১ সালের এসএসসি ও দাখিল পরীক্ষার সময়সূচি দেখুন এখানে 

এইচএসসি সমমান পরীক্ষা ২০২১ এর নির্দেশনাঃ

  • কোভিড-১৯ অভিমারির কারণে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা অনুষ্ঠিত হবে।
  • পরীক্ষা শুরুর ৩০ (ত্রিশ) মিনিট পূর্বে অবশ্যই পরীক্ষার্থীদেরকে পরীক্ষা কক্ষে আসন গ্রহণ করতে হবে।
  • প্রথমে বহুনির্বাচনি ও পরে সৃজনশীল/রচনামূলক (তীয়) পরীক্ষা অনুষ্ঠিত হবে।
  • পরীক্ষার সময় ১ ঘন্টা ৩০ মিনিট।
  • * MCQ এবং CQ উভয় অংশের পরীক্ষার মধ্যে কোনাে বিরতি থাকবে না। (ক) সকাল ১০.০০ টা থেকে অনুষ্ঠয় পরীক্ষার ক্ষেত্রে সকাল ০৯.৩০ মি, অলিখিত উত্তরপত্র ও বহুনির্বাচনি OMR শিট বিতরণ। সকাল ১০.০০ টা বহুনির্বাচনি প্রশ্নপত্র বিতরণ। সকাল ১০.৯৫ মি, বহুনির্বাচনি উত্তরপত্র (OMR শিক) সংগ্রহ ও সৃজনশীল প্রশ্নপত্র বিতরণ। (খ) দুপুর ২.০০ টা থেকে অনুষ্ঠেয় পরীক্ষার ক্ষেত্র দুপুর ০১.৩০ মি, অলিখিত উরপত্র ও বহুনির্বাচনি OMR শিট বিতরণ। দুপুর ০২.০০ টা বহুনির্বাচনি প্রশ্নপত্র বিতরণ।
  • দুপুর ০২,১৫ মি, বহুনির্বাচনি উত্তরপত্র (OMR শিট) সংগ্রহ ও সৃজনশীল প্রশ্নপত্র বিতরণ। পরীক্ষার্থীগণ তাদের প্রবেশপত্র নিজ নিজ প্রতিষ্ঠান প্রধানের নিকট হতে সহ করবে।
  • প্রত্যেক পরীক্ষার্থী সরবরাহকৃত উত্তরপত্রে তার পরীক্ষার রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, বিষয় কোক ইতালি ওএমআর ফরমে যথাযথভাবে লিখে বৰ ভাটি কৱবে। কোন অবস্থাতেই মার্জিনের মধ্যে লেখা কিংবা অন্য কোন প্রয়ােজনে উত্তরপত্র ভাজ করা যাবে না।
  • ব্যবহারিক সম্বলিত বিষয়ে তরীয়, বহুনির্বাচনি ও ব্যবহারিক খাতনেটবুক) এর আশে পৃথকভাবে পাস করতে হবে। প্রতিষ্ঠান নিজ নিজ পরীক্ষার্থীর ব্যবহারিক খাতা(নােটবুক) এর
  • নম্বর প্রদান করে নম্বরসমূহ ০৩/০১/২০২২ তারিখের মধ্যে সংশ্লিষ্ট কেন্দ্রকে সরবরাহ করবে। সংশ্লিষ্ট কেন্দ্র ব্যবহারিক খাত(নােটবুক) এর নম্বর বাের্কের ওয়েবসাইটে অনলাইনে প্রেরণ করবে।
  • প্রত্যেক পরীক্ষার্থী কেবল রেজিস্ট্রেশন কার্ড ও প্রবেশ পত্রে উল্লিখিত বিষয়/বিষয়সমূহের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। কোন অবস্থাতেই অন্য বিষয়ের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।
  • কোন পৱীক্ষার্থীৱ পৱীক্ষা নিজ কলেজপ্রতিষ্ঠানে অনুষ্ঠিত হবে না, পরীক্ষার্থী স্থানান্তরের মাধ্যমে আসন বিন্যাস করতে হবে। পরীক্ষার্থীগণ পরীক্ষায় সাধাৱণ সাইন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করতে পারবে। প্রােগ্রামিং ক্যালুলেটর ব্যবহার করা যাবে না।
  • পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিচার ফোন স্মার্ট ফোন ব্যতীত) ব্যবহার করতে পারবেন। এছাফা অন্য কেউ মােৰাইল ফোন ব্যবহার করতে পারবেন না এবং কোন পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে মােবাইল ফোন আনতে পারবে না।

Our Website: career.scholarshipcircular.com

You can also check our scholarshipcircular.com Website to get scholarships info.

 

About career-scholarship

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *