Breaking News
Home / Recent News / এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ

এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ

এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ, এবারের এসএসসি পরীক্ষার প্রস্তুতির অংশ হিসাবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর প্রথম পর্যায়ে তিন সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে, শিক্ষার্থীদের এসএসসির জন্য ১২ সপ্তাহের মধ্যে মোট ২৪ অ্যাসাইনমেন্ট করা দরকার, এই অ্যাসাইনমেন্টগুলি তিনটি গ্রুপ ভিত্তিক বিকল্প বিষয়ে করা দরকার, রবিবার রাতে এই অ্যাপয়েন্টমেন্ট বিভাগের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছিল, অ্যাসাইনমেন্ট বিতরণ এবং মূল্যায়ন নির্দেশিকা ও প্রকাশিত হয়েছে।

করোনার ভাইরাসের কারণে, এখন সমস্ত সমস্যা উত্থাপিত হবে না, কেবলমাত্র তিনটি গ্রুপ ভিত্তিক নির্বাচন করা হবে, নিয়োগের ভিত্তিতে এই বিষয়গুলির একটি সংক্ষিপ্ত সিলেবাস সম্পূর্ণ হবে।

বৃহস্পতিবার একটি ভার্চুয়াল প্রেস কনফারেন্সে শিক্ষামন্ত্রী দিপু মনি বলেছিলেন যে করোনার অবস্থার উন্নতি হলে এসএসসি ও সমমান এবং এইচএসসি ও সমমানের পরীক্ষার আলোকে পরীক্ষার সময় এবং পরীক্ষার সংখ্যাতে কেবল তিনটি গ্রুপ ভিত্তিক বিষয় সংক্ষিপ্ত করা যাবে। পরীক্ষার সম্ভাব্য সময়টি এই বছরের নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে এসএসসি এবং সমমান এবং এইচএসসি এবং ডিসেম্বরের প্রথম সপ্তাহে সমমানের পরীক্ষা।

এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ

এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ

এসএসসির অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন নির্দেশনা ডাউনলোড করুন

যে  বিষয়গুলোর অ্যাসাইনমেন্ট:

শিক্ষার্থীদের অবশ্যই এই পরীক্ষার জন্য অ্যাসাইনমেন্ট জমা দিতে হবে, সংক্ষিপ্ত সিলেবাসের ভিত্তিতে রবিবার (১৮ জুলাই) থেকে এসএসসি ও সমমানের দায়িত্ব দেওয়া হবে, যা প্রকাশিত হয়েছিল।

১২ সপ্তাহের মধ্যে মোট ২৪ অ্যাসাইনমেন্ট দেওয়া হবে, শিক্ষার্থীরা তিনটি নৈর্বাচনিক বিষয়ে প্রতি সপ্তাহে দুটি অ্যাসাইনমেন্ট জমা দেবে। প্রতিটি alচ্ছিক বিষয়ের জন্য মোট আটটি অ্যাসাইনমেন্ট করতে হবে। এর মাধ্যমে আপনাকে সংক্ষিপ্ত সিলেবাস শেষ করতে হবে।

তবে শিক্ষার্থীদের বাংলা ও ইংরেজি সহ প্রয়োজনীয় বিষয়ে এবং চতুর্থ বিষয়ে কোনও অ্যাসাইনমেন্ট করতে হবে না। জেএসসি, এসএসসি এবং সমমানের পরীক্ষার বিষয়ের ম্যাপিংয়ের মাধ্যমে প্রয়োজনীয় বিষয়ের সংখ্যা নির্ধারণ করা হবে।

About career-scholarship

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *